বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০২:৫২ অপরাহ্ন

যেকোনো সময় গ্রেপ্তার হতে পারেন পুতিন

যেকোনো সময় গ্রেপ্তার হতে পারেন পুতিন

স্বদেশ ডেস্ক

আন্তর্জাতিক অপরাধ আদালতের গ্রেপ্তারি পরোয়ানা জারি থাকা অবস্থাতেই মঙ্গোলিয়ায় সফর করছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। আইনগতভাবে তাই যেকোনো সময় গ্রেপ্তার হতে পারেন। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

গত বছর আন্তর্জাতিক আদালত (আইসিসি) তার ওপর গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। ওই পরোয়ানা জারির পর প্রথমবারের মতো আইসিসির কোনো সদস্য দেশে পা রাখলেন তিনি। স্থানীয় সময় আজ মঙ্গলবার মঙ্গোলিয়ার রাজধানী উলানবাটোরে পা রাখেন পুতিন।

তার এই সফরকে ঘিরে কয়েকদিন ধরেই উত্তেজনা বিরাজ করছিল। ইউক্রেনের পক্ষ থেকে তাকে গ্রেপ্তারের দাবি তোলা হয়েছিল। আইসিসির একজন মুখপাত্রও জানিয়েছে পুতিনকে গ্রেপ্তার করতে মঙ্গোলিয়া বাধ্য। কারণ তারা আইসিসির সনদে স্বাক্ষর করা দেশ।

তবে পুতিন উষ্ণ অভ্যর্থনাই পেয়েছেন মঙ্গোলিয়ায়। তার এই সফরকে কেন্দ্র করে সেখানে জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়। দেশটির শীর্ষ নেতারা পুতিনকে স্বাগত জানান।

ক্রেমলিনের এক মুখপাত্র বলেছেন, পুতিনকে এই সফরের সময় গ্রেপ্তার করার মতো কিছু ঘটবে বলে তারা মনে করেন না। পাঁচ বছরের মধ্যে মঙ্গোলিয়ায় পুতিনের প্রথম সফর উপলক্ষে রাজধানী উলানবাটোরের সেন্ট্রাল চেঙ্গিস খান চত্বরে দুই দেশের পতাকা দিয়ে সাজানো হয়। সেখানে মঙ্গোলিয়ার প্রেসিডেন্ট উখনাগিন খুরেলসুখের সঙ্গে সাক্ষাত করেন পুতিন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877